Connect with us

বিশেষ

“বিরিয়ানি খেয়ে বার্ড ফ্লু ছড়াচ্ছেন কৃষকেরা” বেফাঁস মন্তব্য বিজেপি বিধায়কের!

Published

on

Social Update Bengali News Image
Image Source The Quiet

নিজস্ব প্রতিনিধি : কৃষক আন্দোলন দু’মাস হতে চলল। কেন্দ্র স্পষ্ট জানিয়ে দিয়েছে কোনও পরিস্থিতিতে তারা কৃষক আইন বাতিল করবে না। অন্যদিকে কৃষকদের হুঁশিয়ারি তারা কেন্দ্রের নতুন কৃষি আইন মানবে না।

কৃষি আন্দোলনের ফলে এমনিতেই অস্বস্তিতে রয়েছে কেন্দ্রে। তার উপর বিজেপি বিধায়কের এই মন্তব্যে মোদি সরকার যথেষ্টই বিপাকে পড়েছে। কৃষকদের নিয়ে বেফাঁস মন্তব্য করে বসেছেন রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলাওয়ার। তার দাবি, চিকেন বিরিয়ানি খেয়ে দিল্লিতে আন্দোলনরত কৃষকরা বার্ড ফ্লু ছড়াচ্ছেন। বিধায়কের এমন মন্তব্য নিয়ে চতুর্দিকে জোর চর্চা চলছে।

এখনও নিয়ন্ত্রণে আসেনি করোনা ভাইরাস। এর মধ্যেই চাপ বাড়িয়েছে বার্ড ফ্লু। কেরল, মধ্যপ্রদেশ, রাজস্থান, হিমাচলপ্রদেশ, রাজস্থানে হাঁস, মুরগি, পাখির মৃত্যুর হিড়িক লেগেছে। মৃত পাখিদের শরীরে এইচ৫এন১ ভাইরাস মিলেছে। কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে। কেন্দ্র চার রাজ্যে ১২টি বার্ড ফ্লু আক্রান্ত অঞ্চল চিহ্নিত করেছে। সেখানে পাখি খামারগুলোকে কড়া নির্দেশ দিয়েছে।

এবার সেই প্রসঙ্গ টেনে বিজেপি বিধায়কের দাবি, আন্দোলনরত কৃষকদের এই সবই নাকি চক্রান্ত। তারাই মুরগির মাংসের বিরিয়ানি খেয়ে বার্ড ফ্লু ছড়াচ্ছেন। বিজেপি বিধায়ক মদন দিলাওয়ার নানাভাবে কৃষকদের কটাক্ষও করেন।

তিনি বলেন, দিল্লিতে আন্দোলনরত কৃষকরা বিরিয়ানি খাচ্ছেন, কাজু বাদাম খাচ্ছেন, তারা আন্দোলনের মাঝে বেশ জমিয়ে পেটপুজো করছেন। তিনি মনে করেন আন্দোলনরত কৃষকদের মধ্যে অনেকেই জঙ্গি, চোর, ডাকাত রয়েছে। তারা প্রকৃত কৃষকদের শত্রু। যদি সরকার আন্দোলনরত কৃষকদের জোর করে কিংবা বুঝিয়ে হঠাতে না পারে তবে দেশের বড়সড় ক্ষতি হবে বলেন তিনি।

বিশেষ

টিআরপি স্ক্যাম : অর্ণব গোস্বামীর হোয়াটসঅ্যাপ চ্যাট সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল!

Published

on

Social Update Bengali News Image
Image Source Twitter

নিজস্ব প্রতিনিধি : সিএএ, এনআরসি হোক বা সুশান্ত সিং মৃত্যু মামলা, উদ্ধব সরকারের সঙ্গে সংঘাত হোক বা টিআরপি কেলেঙ্কারী, গত বছরেই একাধিক বিতর্কে জড়িয়ে বারংবার সংবাদ শিরোনামে উঠে এসেছেন রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী।

বলিউড সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার তদন্ত নিয়ে মুম্বই পুলিশের সঙ্গে প্রকাশ্যে বিতর্কে জড়িয়েছেন রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। গত বছর অক্টোবর মাসে টিআরপি তালিকায় দেশে শীর্ষে থাকা এই নিউজ চ্যানেলের বিরুদ্ধে ভুয়ো টিআরপি রেটিং ব়্যাকেটে জড়িত থাকার অভিযোগ এনেছিলেন মুম্বই পুলিশ কমিশানার পরমবীর সিং।

[ আরো পড়ুন : গুগলে ‘chutiya news anchor’ লিখলেই সার্চ রেজাল্টে অর্ণব এর নাম!]

তখন মুম্বাই পুলিশ জানিয়েছিল, চ্যানেলের রেটিং বাড়ানোর জন্য অনৈতিকভাবে BARC-এর প্রাক্তন CEO পার্থ দাশগুপ্তকে লক্ষ লক্ষ টাকা ঘুষ দিয়েছিলেন অর্ণব গোস্বামী। তাও আবার একবার নয়, একাধিকবার বার্ক-প্রধান ‘ঘুষ’ নিয়েছেন বলে অভিযোগ।

গত ডিসেম্বর মাসে সংশ্লিষ্ট মামলায় এক ম্যাজিস্ট্রেট কোর্টে রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ‘রিমান্ড নোট’ জমা দেয় মুম্বই পুলিশ। যে অভিযোগনামায় দাবি করা হয়েছে যে, নিজস্ব পদমর্যাদার অপব্যবহার করে পার্থ দাশগুপ্ত একাধিক চ্যানেলে টিআরপি এরপর করেছেন।

[ আরো পড়ুন : গুগলে “gujarati actor” লিখলেই সার্চ রেজাল্টে ভেসে আসছে নরেন্দ্র মোদীর ছবি! ]

এবার অর্ণব গোস্বামী এবং বার্কের সিইও পার্থ দাশগুপ্তের মধ্যে হোয়াটসঅ্যাপ চ্যাট সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল। সেই হোয়াটসঅ্যাপ চ্যাট এ অর্ণব গোস্বামীর কিছু বক্তব্যের স্কিনশর্ট টুইটারে শেয়ার করা হয়েছে। সেই চ্যাটে টিআরপি কেলেঙ্কারি সাথে সম্পর্কিত অর্নবকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে সাহায্য চাইতে দেখা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল বা বার্কের সিইও পার্থ দাশগুপ্ত মুম্বাই পুলিশি জেরায় অর্ণবের কাছ থেকে লক্ষ লক্ষ টাকার ঘুষ নেওয়ার কথাও কবুল করেছেন। আর সেই টাকা নিয়েই রিপাবলিক টিভির দর্শক সংখ্যা বাড়াতে তিনি কারচুপি করেছিলেন বলে জানিয়েছিলেন পুলিশকে।

Continue Reading

জনপ্রিয় পোস্ট